পছন্দের তারকাদের ব্যক্তিগত জীবন সম্পর্কে সকলেরই কৌতুহল থাকে। আসলে যাদের দেখে আমরা প্রতিনিয়ত অনুপ্রাণিত হই তাদের শিক্ষাগত যোগ্যতা বা অতীতের স্ট্র‍্যাগল সম্পর্কেও একাধিক প্রশ্ন জাগে। নুসরত জাহান, শ্রাবন্তী চ্যাটার্জি, কোয়েল মল্লিক থেকে শুরু করে মিমি, শুভশ্রী সকলেই প্রথম সারির টলিউড অভিনেত্রী৷ আজ আমরা জেনে নেব এই তুখোড় অভিনয়ের পাশাপাশি লেখাপড়াতেও তারা কতটা মনযোগী ছিলেন।

অভিনয়ে আসতে গিয়ে অনেকসময়ই পড়াশুনো থামাতে হয় তারকাদের। আবার কেউ কেউ সব কিছুর সাথেই পড়াশুনোটাকেও জোর কদমে চালিয়ে যান।

১. শ্রাবন্তী চ্যাটার্জী – সারদা বিদ্যাপীঠ স্কুল থেকে মাধ্যমিক পাস করেছেন অভিনেত্রী। বর্তমানে ভারতের জনতা পার্টির সদস্য তিনি। শ্রাবন্তী ভারতীয় বাংলা চলচ্চিত্রের একজন সফল অভিনেত্রী। তিনি ১৯৯৭ সালে মায়ার বাঁধন-এ অভিনয়ের মাধ্যমে তার বর্নালী জীবন শুরু করেন।

২. স্বস্তিকা মুখোপাধ্যায়- যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস স্নাতক তিনি। তিনি অভিনেতা শন্তু মুখোপাধ্যায়ের কন্যা।স্বস্তিকার প্রথমে টেলিভিশন ধারাবাহিক দেবদাসী অভিনয়ের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন।

৩. শুভশ্রী গাঙ্গুলী- তিনি বর্ধমান মিউনিসিপ্যাল গার্লস হাই স্কুল থেকে মাধ্যমিক পাশের পফ লখনৌ এর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট থেকে তথ্যপ্রযুক্তিতে বি.টেক করেন।

৪. নুসরত জাহান- ২০০৮ সালে ভবানীপুর গুজরাটি এডুকেশনাল সোসাইটি থেকে তিনি উচ্চ মাধ্যমিক পাশ পাশ করেছেন। অথচ, লোকসভার ওয়েবসাইটের তথ্য বলছে অন্যকথা। সেখানে রয়েছে, নুসরত বি.কম অনার্স। আর এই নিয়ে জারি আছে বিতর্ক।

৫. পায়েল সরকার- যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক। গত বিধানসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির মুখপাত্র ছিলেন তিনি।

৬. কোয়েল মল্লিক- গোখেল মেমোরিয়াল কলেজ থেকে ফিজিওলজিতে স্নাতক ডিগ্রি লাভ করেছেন অভিনেত্রী কোয়েল মল্লিক।

৭. মিমি চক্রবর্তী – আশুতোষ কলেজ থেকে সাংসদ অভিনেত্রী বিএ স্নাতক ডিগ্রী পাস করেছেন

By robiul

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *