১৫ বছরের জন্য বাড়ি ভাড়া দিলেন অমিতাভ বচ্চন। অমিতাভের এই সম্পত্তির প্রতি স্কোয়ার ফিটের মূল্য ৬০০ টাকা, যা মার্কেট রেটের চেয়ে বেশ অনেকটা বেশি। সাধারণত এই এলাকায় প্রতি স্কোয়ার ফিট বাবদ ভাড়া ৪০০-৫০০ টাকা।

বলিউড তারকা অমিতাভ বচ্চন তার প্রাসাদোপম ‘জলসা’ বাড়ির লাগোয়া সম্পত্তি ভাড়া দিচ্ছেন। তাই যদি কেউ খোদ অমিতাভ বচ্চনের প্রতিবেশী হতে চান তাহলে তাদের জন্য রয়েছে সুবর্ণ সুযোগ।

এর জন্য অবশ্য বেশি কিছু করতে হবেনা। শুধু মাসে মাসে অমিতাভের হাতে ১৮.৯ লক্ষ টাকা ভাড়া তুলে দিলেই হবে। তাহলেই অমিতাভের প্রতিবেশী হয়ে উঠতে পারবেন আপনি! এমন সুযোগ কি ছাড়া যায়?

যদিও সাধারণ কাউকে নিজের স্থাবর সম্পত্তি ভাড়া দিচ্ছেন না বিগ-বি। তার জলসা লাগোয়া সম্পত্তি ভাড়ার দাবীদার হিসেবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াকেই বেছে নিয়েছেন তিনি।

আগামী ১৫ বছরের জন্য এই সম্পত্তি ভারতের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ককেই লিজ দিলেন অমিতাভ। উল্লেখ্য, গোটা মুম্বাইজুড়ে অমিতাভের স্থাবর সম্পত্তি কিছু কম নেই। তার বাড়ি ‘জলসা’ তো মুম্বাইয়ের অন্যতম দর্শনীয় স্থান। ‘জুহু ভিলে পার্লে ডেভলপমেন্ট’ স্কিমের আওতায় থাকা অমিতাভের এই সম্পত্তি জুহুর অন্যতম আকর্ষণ।

অমিতাভের এই জলসা লাগোয়া সম্পত্তির প্রতি স্কোয়ার ফিটের মূল্য ৬০০ টাকা! স্বভাবতই এই রেট মার্কেট রেটের তুলনায় অনেকটাই বেশি। এই এলাকার অন্যান্য সাধারণ সম্পত্তির ক্ষেত্রে প্রতি স্কোয়ার ফিট বাবদ ভাড়া ওঠে ৪০০-৫০০ টাকা। তবে সুপারস্টার অমিতাভ বচ্চনের সম্পত্তি বলে কথা! দাম অল্পবিস্তর বেশি তো হবেই।

জলসা লাগোয়া ‘ভাস্তা’ এবং ‘আম্মু’ বাংলো দুটিকে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কাছে ভাড়া দিয়েছেন তিনি। উল্লেখ্য, এর আগে এই দুটি বাংলো সিটি ব্যাঙ্ককে লিজে দেওয়া হয়েছিল।

২০১৯ সালে সেই লিজের মেয়াদ শেষ হয়েছে। তথ্য অনুসারে, গত ২৮শে সেপ্টেম্বর অমিতাভ বচ্চনের সম্পত্তি লিজ নিয়ে চুক্তিপত্র এবং অন্যান্য নথিপত্রে শৈশব করে নিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

অমিতাভের এই সম্পত্তি লিজে নেওয়ার জন্য ৩০.৮৬ লক্ষ টাকার স্ট্যাম্প ডিউটি এবং ৩০ হাজার টাকার রেজিস্ট্রেশন ফিও দিতে হয়েছে। চুক্তি অনুসারে, প্রতি ৫ বছর অন্তর এই সম্পত্তির ভাড়ার পরিমাণ এক লাফে ২৫ শতাংশ করে বাড়াবে এসবিআই। সেই অনুসারে প্রথম ৫ বছর প্রতি মাসে অমিতাভের সম্পত্তির জন্য ১৮.৯ লক্ষ টাকা করে ভাড়া গুনবে ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

পরের‌ ৫ বছর প্রতি মাসে ভাড়া দিতে হবে ২৩.৬২ লক্ষ টাকা এবং শেষ ৫ বছরে প্রতিমাসে ২৯.৫৩ লক্ষ টাকা ভাড়া গুনতে হবে। এরমধ্যে ডিপোজিট বাবদ ২.২৬ কোটি টাকা অমিতাভকে দিয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। যা প্রায় ১২ মাসের ভাড়ার সমান।

By robiul

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *